জাতীয় খবর
Trending

পুজোর আগেই সব শেষ! পোড়া ধ্বংসস্তূপ থেকে কুড়িয়ে নিচ্ছেন শেষ সম্বল

পুজো আসতে আর মাত্র কয়েকদিন বাকি। বাজার জমে উঠছিল। সারাবছর রমরম করে চলে মার্কেট। তবে শরৎ এলেই ব্যবসায়ীদের মুখে ফোটে হাসি। উৎসবের শহরে শুধুই লাভের মুখ দেখেন ব্যবসায়ীরা। কিন্তু এবার বোধহয় এই শহরের উপর নেই মায়ের দৃষ্টি। তাই পুজোর আগেই সব শেষ।

ক্যানিং স্ট্রিটের যে বিল্ডিং-এ সাজানো থাকত টেডি বিয়ার থেকে ইমিটেশন গয়নার সম্ভার। শনিবার রাতে আচমকাই পাল্টে গেল সেটার চেহারা। কোথা থেকে আগুন লাগল জানা নেই, সেসব জেনে আর জানতেও চান না ব্যবসায়ীরা। কখন নিভভে আগুন, শুধু সেদিকেই তাকিয়ে কিছু অসহায় ব্যবসায়ীর করুণ দৃষ্টি।

তবু ডুবতে ডুবতেও তরী আঁকড়ানোর চেষ্টা। কালো ধোঁয়ায় দমবন্ধ হয়ে আসছেল চোখে দেখা যাচ্ছে না কিছুই। তার মধ্যেও টুকরো টুকরো জিনিস কুড়িয়ে নিচ্ছেন বিকাশ। বিকাশ সিং, বাগরি মার্কেটে তাঁর দীর্ঘদিনের দোকান। ডেকরেটার্সের জিনিসপত্রের ব্যবসা ছিল তাঁর। পুজো এলেই যে এসবের চাহিদা বাড়ে সেটা বলাই বাহুল্য। কিন্তু একি অভিশাপ! এখনও বিশ্বাস করতে পারছেন না নিজের চোখকে।

সামনে পুজো। ব্যবসা শেষ হয়ে গেলে পরিবাররে মুখে হাসি ফোটাবেন কীভাবে। কী করবেন ভেবে পাচ্ছেন না। তাই ধ্বংসস্তূপ থেকে কুড়িয়ে নিচ্ছেন ছড়িয়ে-ছিটিয়ে থাকা জিনিস। অন্তত ৭০,০০০ মালপত্র তুলেছিলেন তিনি। এত লোকসানের বোঝা কীভাবে মেটাবেন জানেন না। কালো ধোঁয়ায় ঘেরা দুঃস্বপ্নের মধ্যে দাঁড়িয়ে শুধু ভাবছেন, সত্যিই যদি দুঃস্বপ্ন হত!

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Bitnami